চট্টগ্রামে দামের ট্যাগ না থাকায় ও পোশাকের বাড়তি দাম নেওয়ায় জরিমানা

সিটিজি ভয়েস ডেস্ক:

দোকানে মূল্য তালিকা এবং পণ্যের গায়ে দামের ট্যাগ না থাকায় এবার চিটাগাং শপিং কমপ্লেক্স মার্কেট ব্যবসায়ী সমিতিকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন।

নগরীর ষোলশহর এলাকায় অবস্থিত চিটাগাং শপিং কমপ্লেক্সের ২০টি দোকানে ইচ্ছেমতো দাম নেওয়ার অভিযোগ পেয়ে এই অভিযান চালানো হয়।

সহকারী কমিশনার (ভূমি) তৌহিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এর মধ্যে ১৫টি দোকানে বিভিন্ন পণ্যে অতিরিক্ত দাম নেওয়ার বিষয়টি ধরা পড়ে এবং দোকানে মূল্য তালিকা বা পণ্যের গায়ে দামের ট্যাগ যথাযথভাবে ছিল না। বাকি পাঁচ দোকানে যথাযথভাবে মূল্য লেখা ছিল পণ্যের।

তিনি বলেন, ২০১৬ সালেও বাজার মনিটরিংয়ে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই বিপণীবিতানের বিভিন্ন দোকনে ইচ্ছেমতো দাম নেওয়ার বিষয়টি ধরা পড়ে। তখন দোকান মালিক এবং ব্যবসায়ী সমিতিকে এ বিষয়ে সতর্ক করা হয়েছিল।

এসব অনিয়মের অভিযোগে চিটাগাং শপিং কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির সভাপতি শহিদুল আলমকে এক লাখ টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

মতামত