সাতকানিয়ায় পিকনিক বাস থেকে ৫৮ হাজার ইয়াবা উদ্ধার, আটক ২, বাস জব্দ

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি: 

চট্টগ্রামের সাতকানিয়ার কেরানিহাট এলাকায় পিকনিকের বাসে অভিযান চালিয়ে ৫৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শুক্রবার (৩০ আগস্ট) বিকেল ৪টার দিকে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসানের নেতৃত্বে এ অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় জড়িত বাসচালক মো. রহিম (২৯) ও চালকের সহকারী মো. রফিক (২৮) নামে দুইজনকে আটক করেছে র‌্যাব সদস্যরা। আটক মো. রহিম কক্সবাজারের টেকনাফ উপজেলার জাদিমোড়া এলাকার নবী হোসেনের ছেলে এবং মো. রফিক টেকনাফের কে কে পাড়ার মো. আফজালের ছেলে। এসময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়েছে।

র‌্যাবের হাতে জব্দ হওয়া বাস ও ইয়াবার বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পু্লিশ সুপার মো. মাশকুর রহমান বলেন, গাড়ির চালক রহিম এবং হেলপার এই ইয়াবার চালান চট্টগ্রাম আনার পরিকল্পনা নিয়েছিলো। পিকনিকে অংশ নেয়া লোকজন এটা জানতো না। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দেয়ার জন্য তারা কক্সবাজারের উখিয়া থেকে বান্দরবান এবং পরবর্তীতে চট্টগ্রাম আসার পরিকল্পনা ছিলো। কিন্তু বান্দরবান যাওয়ার আগেই তারা র‍্যাবের হাতে ধরা পড়ে।

এ ঘটনায় সাতকানিয়া থানায় মাদক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ্য গত বছরেও পিকনিকের আড়ালে পাচারের সময় ইয়াবার বড় দু’টি চালান আটক করা হয়েছিলো।

মতামত