‘জি কে শামীম নামে কারো অস্তিত্ব নারায়ণগঞ্জ আ’লীগের কমিটিতে নেই’

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:   

জি কে শামীম নামের কোনো ব্যক্তির অস্তিত্ব নারায়ণগঞ্জ আওয়ামী লীগের কমিটিতে নেই বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

গতকাল ২০ সেপ্টেম্বর রাতে তিনি সাংবাদিকদের কাছে এ কথা জানান।

এর আগে বিকালে যুবলীগের এক অনুষ্ঠানে সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী দাবি বলেছিলেন মানিলন্ডারিং ও চাঁদাবাজির অভিযোগে আজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হওয়া জি কে শামীম যুবলীগের কেউ নয়। বরং সে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংরক্ষিত তথ্য অনুযায়ী নারায়ণগঞ্জ জেলা বা মহানগর আওয়ামী লীগের তালিকায় জি কে শামীম নামের কোনো ব্যক্তির অস্তিত্ব নেই বলে জানিয়েছে। নারায়ণগঞ্জ জেলা কমিটির অনুমোদন হয় ২০১৭ সালের ১০ আগস্ট।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ওই কমিটির একটি অনুলিপি দেখিয়ে বলেন, এখানে জিকে শামীম নামের কোনো ব্যক্তির নাম নেই। বাংলাদেশ আওয়ামী লীগের সাথে তার কোনো ধরনের সংশ্লিষ্টতা নেই।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ২০১৮ সালে ঘোষিত নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সর্বপ্রকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছিলেন। দেশে দুর্বৃত্তায়নের রাজনীতি চিরতরে বন্ধ করে শুদ্ধ রাজনীতির ধারাকে স্থায়ী করার জন্য প্রধানমন্ত্রী জনগণের অভিপ্রায়ে দুর্নীতির এবং দুর্বৃত্তায়নের রাজনীতির বিরুদ্ধেও নির্মোহভাবে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। সেই প্রক্রিয়ায় ইতিমধ্যেই অনেকেই গ্রেপ্তার হয়েছে এবং তাদের বেআইনি ও অবৈধ ব্যবসা-বাণিজ্যের আস্তানায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান অব্যাহত রেখেছে। এটা একটি চলমান প্রক্রিয়া।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা মনে করি, অপরাধী অপরাধী’ই সে যে দলেরই হোক না কেন।

মতামত