চাঁদাবাজদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ, সাংবাদিককে মুঠোফোনে প্রাণনাশের হুমকি!

সিটিজি ভয়েস টিভি ডেস্ক: 


চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সাঙ্গু পত্রিকায় মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) লোহাগাড়ায় সাংবাদিক পরিচয়ে বেপরোয়া চাঁদাবাজি শিরোনামে সংবাদ প্রকাশিত হলে পত্রিকাটির নিজস্ব প্রতিবেদক সাংবাদিক জাহেদুল ইসলামকে মুঠোফোনে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে রাতে সাংবাদিক জাহেদুল ইসলাম লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। জিডি নং- ১৬৯।

সাংবাদিক জাহেদুল ইসলাম ঢাকা থেকে প্রকাশিত দৈনিক মানবকণ্ঠের লোহাগাড়া প্রতিনিধি, চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সাঙ্গু পত্রিকার নিজস্ব প্রতিবেদক, অনলাইন সিভয়েস২৪.কম এর লোহাগাড়া প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, দৈনিক সাঙ্গু পত্রিকার প্রথম পৃষ্ঠায় লোহাগাড়ায় সাংবাদিক পরিচয়ে বেপরোয়া চাঁদাবাজি শিরোনামে প্রকাশিত হলে ট্রাক ড্রাইভার ও বৈদ্য পরিচয়ে এই ০১৮৬৪- ১৪৯৬৯২, ০১৮২০- ৪২৪৫৬৬, ০১৮১৮,৩৩৭৯৫৭ এই নং গুলো থেকে তাকে হুমকি প্রদান করা হয় বলে জানা গেছে।

এ দিকে, এ ঘটনায় লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের মাঝে ক্ষোভেরর সৃষ্টি হয়।

লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম জানান, দিনদিন লোহাগাড়ায় সাংবাদিক নামধারী চাঁদাবাজ বেড়ে গেছে। বিভিন্ন জায়গায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করছে বলে বিভিন্ন অভিযোগ এসেছে। তবে সাংবাদিক জাহেদ পরিচ্ছন্ন সংবাদ তৈরি করেন। তবে তাকে হুমকি দেওয়াটা অবশ্যই নিন্দনীয়। হুমকিদাতাদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান তিনি।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ জানান, নিউজটি পত্রিকায় দেখেছি। ওরা কারা, নামসহ দিতেন। তিনি আরো বলেন, চাঁদাবাজদের স্থান লোহাগাড়ায় নেই। তদন্ত স্বাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামত