সভাপতি কর্তৃক স্কুল শিক্ষক লাঞ্ছিত : প্রতিবাদে লোহাগাড়ায় মানববন্ধন

সাত্তার সিকদার, বার্তা কক্ষ:

লোহাগাড়ায় প্রাথমিক শিক্ষক সমিতির মানবন্ধন।

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগর মছদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সিরাজুল ইসলাম কর্তৃক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রূপন কান্তি নাথ-কে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি।

এসময় বক্তব্য রাখেন শিক্ষক নেতা মোহাম্মদ আহমদ হোসেন, নুরুল আমিন, শাহ জামাল, আবদুল কদ্দুস, মোজাহিদুল ইমলাম, মোহাম্মদ ফেরদৌস, মো: ইলিয়াছ, শাহেদা করিমুনিচ্ছা, রুপসী দাশ, নাছির আহমদ।

শিক্ষক নেতারা বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা এবং শিক্ষকদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শিক্ষা প্রতিষ্ঠান সভ্য মানুষের জায়গা, শিক্ষকরাই মানুষ গড়ার কারিগর। এ ঘটনা শিক্ষক সমাজের জন্য কলঙ্কজনক। স্কুল কমিটির সভাপতির এধরনের আচরণে উপজেলা শিক্ষক সমিতির পক্ষ থেকে তিব্র নিন্দা জানাচ্ছি। সভাপতি সিরাজুল ইসলামের সদস্যপদ বাতিল করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান বক্তারা।

বুধবার (১৯ফেব্রুয়ারি) উপজেলা সংলগ্ন চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকার ব্যানারে এ মানবন্ধন কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে দুই শতাধিক শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

মতামত