করোনা ভাইরাস: চট্টগ্রামে ২ ভবন লকডাউন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও আবাসিক এলাকা ও বাকলিয়ায় দুইটি আবাসিক ভবন লকডাউন করা হয়েছে। চান্দগাঁওয়ে ছেলের বাসায় কক্সবাজারের করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত নারী একদিন অবস্থান করেছিলেন। বাকলিয়ার বাসাটি ওই নারীর আরেক ছেলের।

মঙ্গলবার (২৪ মার্চ) রাতে নগরীর নিউ চান্দগাঁও আবাসিক এলাকার ৭ নম্বর সড়কের ৬৪ নম্বর ভবনটি লকডাউন করার কথা জানিয়েছেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান।

জানা গেছে, কক্সবাজারে মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত এক রোগী শনাক্ত হয়েছেন। তাকে কক্সবাজারে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ওই নারী গত ১৩ মার্চ ওমরাহ শেষে সৌদি আরব থেকে শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর দিয়ে চট্টগ্রামে আসেন। সঙ্গে তার ছেলেও ছিলেন। তাদের হোম কোয়ারেনটাইনে থাকার পরামর্শ দিয়েছিলেন স্বাস্থ্য কর্মকর্তা।

ওসি আতাউর জানান, ওই নারী নিউ চান্দগাঁও আবাসিক এলাকায় ওই ভবনের দোতলায় ছেলের বাসায় একদিন ছিলেন। সেখান থেকে যান কক্সবাজারে নিজের বাড়িতে। সেখানে করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি জানার পর ভবনটি লকডাউন করা হয়েছে। ওই বাসার দোতলায় আক্রান্ত নারীর ছেলে একা থাকেন। পাঁচতলা ভবনটিতে আরো অন্তত আট বাসায় বাসিন্দারা আছেন।

ওসি জানান, আপাতত বাসার সামনে পুলিশ মোতায়েন থাকবে। কেউ বাসা ছাড়তে পারবেন না।

এদিকে বাকলিয়া থানার সৈয়দ শাহ রোডে ওই নারীর অপর এক ছেলের বাসাও লকডাউন করা হয়েছে।

বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন জানান, করোনাভাইরাসে আক্রান্ত ওই নারী বাকলিয়ার বাসায় আসেননি। তবে ছেলের বৌ বাকলিয়ার বাসা থেকে শ্বাশুড়ির সঙ্গে দেখা করতে চান্দগাঁওয়ের বাসায় গিয়েছিলেন। বাসাটি তালাবদ্ধ করা হয়েছে। ভবনের বাসিন্দাদের বাসা থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মতামত