মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে তিন বাংলাদেশির মৃত্যু

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবের মদিনায় তিন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের আইন সহকারী মুমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা এখন পর্যন্ত দুইজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার খবর পেয়েছি। আরো একজনের মৃত্যুর খবর জানা গেছে। তবে আমাদের কাছে এখনো সৌদি হাসপাতাল থেকে রিপোর্টের কাগজ এসে পৌঁছায়নি। যে দুইজন মারা গেছেন তাদের মধ্যে একজন ডাক্তার ও অপর একজন কোম্পানিতে কাজ করতেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিরা হলেন- ডাক্তার আফাক হোসেন (৫৮), কোরবান আলী (৫৪) ও মোহাম্মদ হাসান (৩৮)। এদের মধ্যে ডাক্তার আফাক হোসেন সৌদি আরবে মদিনায় একটি বেসরকারি হাসপাতালে কর্মরত ছিলেন। তার বাড়ি যশোর জেলায়। কোরবান আলী মদিনার সোলায়মান ফাহাদ কোম্পানিতে কর্মরত ছিলেন। তার বাড়ি ঢাকা জেলার সাভার উপজেলার সাদাপুর পূরান গ্রামে। তৃতীয় ব্যক্তি মোহাম্মদ হাসান চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের দক্ষিণ চাকফিরানী দূর্লুবের পাড়ার বাসিন্দা।
এ বিষয়ে বিস্তারিত জানিয়ে জেদ্দা কনস্যুলেট উইং একটি চিঠি পাঠিয়েছে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের কাছে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়, পরবর্তী পদক্ষেপ নির্ধারণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ওখানকার স্বাস্থ্য মন্ত্রণালয়কে বিষয়টি অবহিত করেছে। বাংলাদেশ কনস্যুলেট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছে।
প্রসঙ্গতঃ সৌদি আরবে আজ মঙ্গলবার (৩১ মার্চ) পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫শ’ ৬৩ জন। এদের মধ্যে মারা গেছেন আটজন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৫ জন।

মতামত