সন্তোষজনক জবাব দিতে না পারলে কাউকেই চট্টগ্রামে ঢুকতে ও বের হতে দেয়া হবে না

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

বাইরে থেকে চট্টগ্রাম নগরে মানুষের প্রবেশ ও নগর থেকে বাইরে যাওয়া বন্ধে উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। তবে মানুষের চলাফেরার ওপর নিষেধাজ্ঞা থাকলেও নিত্যপ্রয়োজনীয় পণ্য ও জরুরি সেবার সাথে সংশ্লিষ্ট সব ধরণের পণ্য পরিবহন অব্যাহত থাকবে।

চট্টগ্রাম নগরীর পাঁচ প্রবেশপথে তল্লাশি চৌকি বসিয়ে এ সিদ্ধান্ত কার্যকর করতে সোমবার (৬ এপ্রিল) বিকেলে আদেশ জারি করেছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

নগরীর শাহ আমানত সেতু, কালুরঘাট সেতু, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন মোড় এবং সিটি গেইট- এই পাঁচ প্রবেশপথে তল্লাশি চৌকি বসিয়ে সামাজিক দূরত্ব মানার সিদ্ধান্ত বাস্তবায়ন করবে পুলিশ।

এ প্রসঙ্গে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, নির্দেশনা উপেক্ষা করে বাইরে থেকে চট্টগ্রাম শহরে লোকজন প্রবেশ করছেন। এতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়াতে পারে। তাই আপাতত পাঁচটি প্রবেশপথ আমরা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। এসব প্রবেশপথ দিয়ে ওষুধ, খাদ্য ও জরুরি পণ্যবাহী পরিবহন ও অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না। সন্তোষজনক জবাব দিতে না পারলে কাউকেই চট্টগ্রামে ঢুকতে ও বের হতে দেয়া হবে না।

এর আগে গতকাল রোববার থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত নগরীতে ওষুধের দোকান ছাড়া সবধরনের দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সিএমপি কমিশনার।

মতামত