অসহায় পরিবারের পাশে এবার জাগো ফাউন্ডেশন চট্টগ্রামে

করোনা ভাইরাসের প্রকোপে লকডাউনের কারণে দেশের খেটে খাওয়া, হত-দরিদ্র, নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলো অর্থাভাবে পড়ে গেছে। এ অবস্থায় জাগো ফাউন্ডেশন সারা বাংলাদেশে তাদের ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করেছে। গতকাল থেকে চট্টগ্রামের হতদরিদ্র মানুষদেরকে জাগো ফাউন্ডেশন তাদের যুব-অঙ্গসংস্থান ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) চট্টগ্রাম জেলার স্বেচ্ছাসেবীদের সাহায্যে ত্রাণ বিতরণ করছে। ইতিমধ্যে তারা চট্টগ্রামের ১,০৫০টি হতদরিদ্র পরিবারের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছে।

এছাড়াও দেশের এই ক্রান্তিলগ্নে যে সকল নিম্ন মধ্যবিত্ত পরিবার অবর্ণনীয় দুংখ যন্ত্রনা ভোগ করছেন। কিন্ত সামাজিক ও পারিবারিক মর্যাদা ক্ষুন্ন হবার ভয়ে কোনো সাহায্য নিতে পারছেন না। জাগো ফাউন্ডেশন তাদের জন্য অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করেছে। এত রেজিস্ট্রেশনকৃত পরিবারগুলোর পরিচয় গোপন রেখে তাদের বাসায় কমপক্ষে ১৫দিনের খাবার পৌঁছে দিবে ভিবিডির স্বেচ্ছাসেবীরা। ইতিমধ্যে স্বেচ্ছাসেবীদের সাহায্যে এই ত্রাণ কার্যক্রমের প্রথম দফা ঢাকায় খুব সুন্দরভাবে শেষ হয়েছে। এ কার্যক্রমে যে সকল এলাকায় ভিবিডিরি স্বেচ্ছাসেবীরা যেতে পারছেন না, সে সব এলাকায় ফুডপান্ডার সাহায্যে নির্দিষ্ট পরিবারের কাছে ত্রাণ পৌঁছে দিচ্ছে।

ভিবিডি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক গোলাম ইসহাক বলেন, জাগো ফাউন্ডেশন ভিবিডির স্বেচ্ছাসেবীদের মাধ্যমে দেশের মানুষের জন্য দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাস প্রকোপের এই কঠিন সময়ও তার ব্যতিক্রম নয়। ইনশা-আল্লাহ সামনেও জাগো ফাউন্ডেশন এভাবে কাজ করে যাবে এবং সাথে থাকবে তাদেরই যুব-অঙ্গসংস্থান ভলান্টিয়ার ফর বাংলাদেশ। – সংবাদ বিজ্ঞপ্তি।

মতামত