তৃণমূলের অসচ্ছল নেতাকর্মীদের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে আমিনের উপহার

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাড়িতে অবস্থান করা চরম সংকটময় মুহুর্তে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাতকানিয়া-লোহাগাড়ার কর্মহীন হতদরিদ্রদের পাশাপাশি আওয়ামী লীগের তৃণমূলের অসচ্ছল নেতাকর্মীদের পরিবারের জন্য উপহার স্বরুপ খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত তহবিল থেকে শনিবার (১৮ এপ্রিল) লোহাগাড়া ইউনিয়ন আওয়ামী লীগের তৃণমূলের অসচ্ছল প্রবীণ তিন মরহুম নেতা মাষ্টার হাশেমুর রশিদ চৌধুরী, মঞ্জুর আহমদ ও আবুল বশরের পরিবারে খাবার সামগ্রী পৌঁছে দেয়া হয়। এছাড়াও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছ থেকে তালিকা সংগ্রহ করে প্রতিদিন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের অসচ্ছল পরিবারের খোঁজ নিয়ে খাবার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। ইতোপূর্বেও উপজেলার কয়েকটি ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন আমিনুল ইসলামের ব্যাক্তিগত সহকারী মিরান হোসেন মিজান ও লোহাগাড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আবছার উদ্দিন।

এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন সিটিজি ভয়েস টিভিকে বলেন, সাম্প্রতিক কালের প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব স্তব্দ হয়ে পড়েছে। আকাশ পথ ও সড়ক যোগাযোগ বন্ধ থাকায় সাতকানিয়া-লোহাগাড়ায় আসা সম্ভব না হলেও টেলিফোনে নেতাকর্মীদের নিয়মিত খোঁজখবর রেখে চলেছি, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমার ব্যক্তিগত তহবিল থেকে তৃনমুলের নেতাকর্মীদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা করছি যাতে এই সংকটময় মুহুর্তে আওয়ামীলীগের নেতাকর্মীরা নিজেকে অসহায় মনে না করে।

তিনি আরো বলেন, স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে খেটে খাওয়া ও হতদরিদ্র মানুষদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছি এবং ইতিমধ্যে আমার ব্যাক্তিগত তহবিল থেকে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে সাতকানিয়া-লোহাগাড়ার ১৮শ’ কর্মহীন শ্রমজীবি-হতদরিদ্র পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি। আশা রাখি এর মাধ্যমে ঘরে আটকে থাকা কর্মহীন হতদরিদ্ররা কিছুটা হলেও খাদ্য সংকট থেকে মুক্তি পাবে। এছাড়াও দুই উপজেলায় তিন হাজার মাস্ক, সাবান, গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার সুরক্ষা সামগ্রী বিতরণের ব্যবস্থা করেছি।

মতামত