করোনায় আক্রান্ত হয়ে নরসিংদীর মাধবদীতে হল জেলার প্রথম মৃত্যু

মোঃ আল আমিন, নরসিংদী প্রতিনিধি:


এই প্রথম করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার পাইকারচর ইউনিয়নের পুরানচর গ্রামের আমির হোসেন (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়। গত ১৮ এপ্রিল ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার তার মৃত্যু হয়।

জানা যায়, মাধবদী থানার পাইকারচর ইউনিয়নের পুরানচর গ্রামের মৃত হানিফ মিয়ার ছেলে আমির হোসেন(৪৫) গত ১৭ এপ্রিল করোনা ভাইরাসের উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাড়ি হতে সরাসরি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হয়। পরদিন গত ১৮ এপ্রিল উক্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। হাসপাতাল কর্তৃপক্ষ তার করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে আইইডিসিআর’এ। পরে তার করোনা ভাইরাসের রিপোর্ট পজেটিভ আসে।এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত জানাগেছে, ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে আজ সোমবার ২০ এপ্রিল তার লাশ দাফনের জন্য নিজ বাড়িতে নিয়ে আসা হচ্ছে।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া আমির হোসেনের বাড়ি লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আজ সোমবার (২০ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে নরসিংদীর একজন নিহত হওয়ার তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সোমবার নরসিংদী জেলার পলাশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। গত ৯ এপ্রিল নরসিংদী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে নরসিংদী জেলা প্রশাসন। গত ১৩ এপ্রিল নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্র ঘোষণা করে জেলা সিভিল সার্জন অফিস।

মতামত