সাত ম্যাজিস্ট্রেট ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ নরসিংদীতে নতুন আক্রান্ত ৩০

মোঃ আল আমিন, নরসিংদী প্রতিনিধি:


নরসিংদীতে জেলা প্রশাসনের সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ নতুন আরও ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।এ নিয়ে গতকাল সোমবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৩৪ জন।

এর আগে পাঁচজন চিকিৎসক, স্বাস্থ্য বিভাগের ৪৪ জন, ইঞ্জিনিয়ার, সংবাদকর্মী, পরিবার পরিকল্পনা অফিসারসহ আক্রান্ত হন অনেকেই।

রোববারের ৭৭ জনের নমুনা পরীক্ষা করা হলে নতুন করে তার মধ্যে ৩০ জনের শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া যায়।

জেলায় সর্বশেষ খবর অনুযায়ী নরসিংদী জেলা করোনাভাইরাসে প্রতিরোধ ইমার্জেন্সি সেল প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস ও সিভিল সার্জন ইব্রাহীম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

এ দিকে নরসিংদী সদর উপজেলার মাধবদী থানার পাইকারচর ইউনিয়নের পুরানচর গ্রামের মৃত হানিফের ছেলে আমির হোসেন (৪৫) করোনায় আক্রান্ত হয়ে গত ১৮ এপ্রিল ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার নরসিংদীর প্রথম করোনা রোগী হিসেবে মৃত্যু বরণ করে।

অন্যদিকে নরসিংদীতে সাধারণমানুষ মানছে না সামাজিক দূরত্ব ও লকডউন।অবাদে প্রয়োজনে অপ্রয়োজনে ঘুরে বেড়াচ্ছে সাধারণ মানুষ।সড়ক মহাসড়কে চলছে রিকশ, অটো রিকশা ও প্রাইভেট যানবাহন। আর এসব অসচেতন মানুষের কারণে নরসিংদীতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে।
এ পর্যন্ত যে সব রোগীরা করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে রয়েছেন সেই সব আক্রান্ত রোগীরা চিকিৎসকের নিবিড় পরিচর্যায় ভালো আছেন বলে জানিয়েছেন নরসিংদী জেলা সিভিল সার্জন ডা.ইব্রাহীম টিটন।

মতামত