সাতকানিয়া-লোহাগাড়ার ২৫০০ কর্মহীন মানুষের জন্য পৌঁছে গেল আমিনুল ইসলামের ইফতার সামগ্রী

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন পরিস্থিতিতে বাড়িতে অবস্থান করা কর্মহীন অসহায় মানুষের চরম সংকটময় মুহুর্তে আবারও এগিয়ে এলেন বাংলাদেশ আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন। আসন্ন রমজানকে সামনে রেখে দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমিনুল ইসলাম আমিনের ব্যক্তিগত তহবিল থেকে সাতকানিয়া-লোহাগাড়ার ২৫০০ কর্মহীন অসহায় পরিবারে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

সাতকানিয়া-লোহাগাড়া উপজেলার প্রতিটি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাধারন সম্পাদকদের দিয়ে তৈরি করা তালিকার মাধ্যমে বিতরণ করা এসব  ইফতার সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ২ কেজি আলু, ২ কেজি লবন, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি ছোলা, ১ লিটার সয়াবিন, ১টি সাবান।

বুধবার (২২ এপ্রিল) দুপুরে সাতকানিয়া উপজেলার বারদোনা গ্রাম থেকে এ ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু হয়। পর্যায়ক্রমে সাতকানিয়া-লোহাগাড়া দুই উপজেলার বিভিন্ন গ্রামের ২৫০০ কর্মহীন অসহায় পরিবারে এসব ইফতার সামগ্রী পৌঁছে দেয়া হবে। সামাজিক দুরত্বের বিষয়টি মাথায় রেখে দলীয় নেতাকর্মীদের জনসমাগম এড়িয়ে কোন ধরণের আনুষ্ঠানিকতা ছাড়াই এসব ইফতার সামগ্রী স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে হতদরিদ্রের ঘরে ঘরে পৌঁছে দেয়া হচ্ছে।

এসব ইফতারসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত থেকে তদারকি করছেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: শাহজাহান, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এস.এম আজিজ, আমিনুল ইসলামের ব্যাক্তিগত সহকারী মিরান হোসেন মিজান, স্থানীয় ইউপি সদস্য মো: সেলিম উদ্দিন, সাতকানিয়া কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল মিন্টু ও চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কর্মসংস্থান বিষয়ক সম্পাদক লুৎফর রহমান মাসুম।

এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন সিটিজি ভয়েস টিভিকে বলেন, সাম্প্রতিক কালের প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব স্তব্দ হয়ে পড়েছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার একজন কর্মী হিসেবে উনার নির্দেশে মানবতার সেবায় কর্মহীন অসহায় মানুষের পাশে দাড়াতে চেষ্টা করেছি। ইতিপূর্বে আমার ব্যক্তিগত তহবিল থেকে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে সাতকানিয়া-লোহাগাড়ার ১৮শ’ কর্মহীন শ্রমজীবি-হতদরিদ্র পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছিলাম। এছাড়াও দুই উপজেলায় তিন হাজার মাস্ক, সাবান, গ্লাভস ও হ্যান্ড স্যানিটাইজার সুরক্ষা সামগ্রী বিতরণের ব্যবস্থা করেছি। আসন্ন রমজানকে সামনে রেখে আমার ব্যক্তিগত তহবিল থেকে আবারও সাতকানিয়া-লোহাগাড়ার ২৫০০ কর্মহীন অসহায় পরিবারে ইফতার সামগ্রী পৌঁছে দেওয়ার ব্যবস্থা নিয়েছি। সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষে আমার দলের নেতাকর্মীদের মাধ্যমে এসব সামগ্রী কর্মহীন অসহায় মানুষের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে। আশা রাখি এর মাধ্যমে ঘরে আটকে থাকা কর্মহীন হতদরিদ্র মানুষরা কিছুটা হলেও খাদ্য সংকট থেকে মুক্তি পাবে। 

দেশের এই সংকটময় মুহুর্তে এলাকার বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানিয়ে আমিনুল ইসলাম আমিন বলেন, করোনা একটি ঘাতক মহামারী, এই মহামারী থেকে কর্মহীন অসহায় মানুষকে বাঁচাতে যার যার অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজে বাঁচতে এবং পরিবারকে বাঁচাতে সরকারের নির্দেশনা মেনে অবশ্যই বাড়িতে অবস্থান করতে হবে। সামাজিক দুরত্ব নিশ্চিত করার মাধ্যমে করোনার ভয়াবহ প্রকোপ থেকে পরিবার, সমাজ ও দেশকে রক্ষা করতে হবে।

মতামত