লোহাগাড়ার প্রত্যন্ত অঞ্চলে চলছে সমাজকর্মী আরমান বাবু’র উদ্যোগে ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসা

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, লোহাগাড়া উপজেলা বিআরডিবির চেয়ারম্যান, লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা সমাজকর্মী আরমান বাবু রোমেলের উদ্যোগে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের রোগীদেরকে প্রতিদিন ভ্রাম্যমাণ চিকিৎসা ক্যাম্প এর চিকিৎসাসেবা প্রদান চলছে।

লকডাউন পরিস্থিতিতে সম্পূর্ণ ফ্রীতে নিজের বাড়িতে বসে চিকিৎসা সেবা পেয়ে বেশ উচ্ছ্বসিত সাধারণ মানুষেরা। উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ চিকিৎসাসেবার ভূয়সী- প্রশংসা করেছেন সচেতনমহল।

এসময় কাদের বকসু নামের একজন রোগী বলেন করোনা ভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন পরিস্থিতিতে যখন সাধারণ রোগীরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা পাচ্ছেনা তখন সমাজকর্মী আরমান বাবু আমাদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন চিকিৎসা সেবা আমরা উনার প্রতি কৃতজ্ঞ, তিনি দেখিয়ে দিলেন মানুষের জন্য কাজ করতে জনপ্রতিনিধি হতে হয়না।

সমাজকর্মী আরমান বাবু রোমেল জানান, লোহাগাড়ার প্রত্যন্ত অঞ্চলের অনেক রোগী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন পরিস্থিতির কারণে উপজেলা সদরে এসে চিকিৎসাসেবা নিতে পারছেননা, তাদেরকে চিকিৎসাসেবার আওতায় আনার জন্য এই ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসাসেবার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আজকে বড়হাতিয়া এবং চুনতির ইউনিয়নের বিভিন্ন এলাকায় রোগীদেরকে ১জন অভিজ্ঞ চিকিৎসক দ্বারা এ চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। বিশেষ করে হাসপাতালের পক্ষ থেকে ডায়াবেটিক পরীক্ষা ফ্রি প্রদান করা হয়।
এই সময় সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

তিনি আরো জানান,উপজেলার বিভিন্ন এলাকায় রোগীদের সেবা দিতে হটলাইনও চালু করা হয়েছে। ইউনিয়ন ভিত্তিক চিকিৎসাসেবা পরও যতোদিন করোনার প্রভাব থাকবে ততোদিন উপজেলার যে কোন স্থান থেকে রোগী হটলাইনে ফোন করলে চিকিৎসক গাড়ি নিয়ে হাজির হবেন।

সমাজকর্মী আরমান বাবু রোমেল বলেন, ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, শ্বাসকস্ট রোগীরা করোনাসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি সবচেয়ে বেশি। বর্তমান বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা করে লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতাল কর্তৃক ভ্রাম্যমাণ চিকিৎসাসেবার উদ্যোগ নেয়া হয়েছে। ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসাসেবা গ্রহণ করুন। অন্যকে উৎসাহিত করুন ও সুস্থ থাকুন।
লোহাগাড়ার যেই কোন প্রান্ত থেকে ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসাসেবা গ্রহণ করতে হটলাইন (০১৭৬২-২১৭৬০৬, ০১৮৪৩-৪৯৯৫৫৬ ও ০৩০৩৪-৫৬৫১৩) নাম্বারে যোগাযোগ করুন।

মতামত