করোনা নমুনা পজিটিভ শুনেই পালিয়ে গেলেন রাহাত্তারপুলের নারী রোগী !

সিটিজি ভয়েস টিভি ডেস্কঃ

‘করোনা ভাইরাসের নমুনা পরিক্ষায় রিপোর্ট পজিটিভ’— এ খবর পেয়েই মুঠোফোন বন্ধ করে রীতিমতো আত্মগোপনে চলে গেছেন চট্টগ্রাম নগরীর রাহাত্তারপুল এলাকার এক নারী রোগী। ওই রোগীর দেওয়া মুঠোফোন নম্বর ছাড়া বাড়তি কোনো তথ্য না থাকায় প্রশাসন বাড়ি লকডাউন করতে গিয়ে বিপাকে পড়ে যায়।

আত্মগোপনে যাওয়া রোগীসহ করোনার সর্বশেষ পরীক্ষায় মোট চারজনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়। এছাড়াও একজন পুরাতন রোগীর দ্বিতীয়বারের পরীক্ষায় করোনা পজিটিভ আসে।

চট্টগ্রাম নগরীর রাহাত্তারপুল কে বি আমান আলী রোডের ৩৪ বছর বয়সী এক নারীর করোনা শনাক্তকরণের জন্য গত ২৯ এপ্রিল জেনারেল হাসপাতাল থেকে নমুনা সংগ্রহ করে ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) পাঠানো হয়। দুইদিন পর ১ মে নমুনা পরীক্ষায় ওই রোগীর করোনা পজিটিভ আসে।

আত্নগোপনে যাওয়া রোগী প্রসঙ্গে সিভিল সার্জন ডা সেখ ফজলে রাব্বি বলেন, ‘প্রশাসনকে জানানো হয়েছে। মুঠোফোন বন্ধ থাকায় ওই সড়কে গিয়ে রোগীর কোনো তথ্য পাওয়া যায়নি। আগামীকাল হয়তো জানা যাবে।’

এদিকে শনাক্ত হওয়া লোহাগাড়া উপজেলার পদুয়ার ৫১ বছর বয়সী বৃদ্ধ। সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য পরিদর্শক হিসেবে কর্মরত এবং তার স্ত্রী লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স তারা লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়াটারে থাকেন ভবনটি লকডাউন করা হয়েছে। চট্টগ্রাম সেনানিবাসে অবস্থিত সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) এ চিকিৎসাধীন রোগীর বাসা খুলশীর রেলওয়ে কলোনিতে। বর্তমানে সাউথ ইস্ট ব্যাংকের খাতুনগন্জ শাখায় কর্মরত।

মতামত