সাতকানিয়া-লোহাগাডার নমুনা পরিক্ষা কক্সবাজারে করতে বিপ্লব বড়ুয়ার উদ্যোগ

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

নমুনাজটে নাকাল চট্টগ্রাম বিআইটিআইডি ও ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের করোনা পরীক্ষাকেন্দ্র দু’টি, নমুনা গ্রহণের ৬/৭ দিন পর মিলছে রিপোর্ট। নমুনাজট এড়াতে চট্টগ্রামে করোনার হটস্পট হিসাবে চিহ্নিত সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার কভিট-১৯ করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ফল দ্রুততম সময়ে পাওয়ার জন্য কক্সবাজারে পরিক্ষা করতে উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।

বিষয়টি সিটিজি ভয়েস টিভিকে নিশ্চিত করেছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও করোনা বিষয়ক সমন্বয় সেলের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক ডা. আ ম ম মিনহাজুর রহমান।

তিনি বলেন নমুনা জটের কারণে করোনার হটস্পট হিসাবে চিহ্নিত সাতকানিয়া ও লোহাগাড়ার নমুনা সংগ্রহ কমে আসে। বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নজরে এনে সাতকানিয়া ও লোহাগাডা উপজেলার নমুনাসমূহ কক্সবাজারে স্থাপিত পরীক্ষাকেন্দ্রে করার সিদ্ধান্ত প্রদানের অনুরোধ করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া। এ প্রেক্ষিতে মহাপরিচালক সম্মতি জ্ঞাপন করে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)কে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেছেন। কক্সবাজারেও করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেডেছে, ঐ কেন্দ্রেও নমুনা সংগ্রহের হারও পাল্লা দিয়ে বাড়ছে দিন দিন। তবু তা চট্টগ্রামের চেয়ে তুলনামূলক অনেক কম। তাই সাতকানিয়া-লোহাগাডার নমুনা কক্সবাজারে পরীক্ষা করানোর এ সিদ্ধান্তে এ দুই উপজেলাবাসী উপকৃত হবে, সন্দেহ নেই।

ডাক্তার মিনহাজুর রহমান আরও বলেন, আমি কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ’র সাথে কথা বলেছি, তিনি আগামী পাঁচ তারিখ থেকেই এ দুই উপজেলার নমুনাসমূহ কক্সবাজারে পরীক্ষার করানোর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে বলে নিশ্চিত করেছেন।

এদিকে সাতকানিয়া-লোহাগাডার করোনার নমুনা দ্রুততম সময়ে পরিক্ষার ব্যাবস্থা গ্রহণ করায় ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন দুই উপজেলার জনগণ।

মতামত