খাদ্য সংকটে থাকা পরিবারের পাশে ”লোহাগাড়ার সেয়ানা পোলা- মাইয়া”

এম এ এইচ রাব্বী, চট্টগ্রাম: কভিড নাইন্টিন প্রতিরোধে পুরো দেশ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। সবচেয়ে বেশি সংকটে আছে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও সুবিধা বঞ্চিত মানুষ। স্বাস্থ্য ঝুঁকির পাশাপাশি করোনা প্রতিরোধে সকল প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়া এবং দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে এরাই পরছে তীব্র খাদ্য সংকটে। এসব মানুষের কথা মানবিক বিবেচনায়

নিত্য প্রয়োজনীয় জিনিষ নিয়ে অসহায় মানুষের পাশে দাড়িয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ভিত্তিক জনপ্রিয় ফেসবুক গ্রুপ লোহাগাড়ার সেয়ানা পোলা-মাইয়া। জাতীয় দূর্যোগে লোহাগাড়া সেয়ানা পোলা মাইয়া গ্রুপে উপহারে ছিল চাউল, ডাল, চিনি, ছোলা,খেজুর, পিয়াজ, তৈল, ও মুড়ি সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য।

গত ২৯শে এপ্রিল থেকে অব্যাহত উপহার সামগ্রী বিতরণ কার্য়ক্রমে শতাধিক অসহায় পরিবারের সদস্যদের মুখে হাসি ফুঁটিয়েছে।

গ্রুপ পরিচালনা পর্ষদ সদস্য পারভেজ, আলমগীর, তারেক, মিছবাহ উদ্দিন রাজিব, নেজাম, রিদুয়ান, সাইফুল, সরোয়ার কামাল, রিয়াজ, লিমু, আইমন, আমিন, সাকিব, জসিম, সাফার মতও মানবিক টিমের সদস্যরা মেসেজ ও ফোন পেলেই পৌছে দিচ্ছে উপহার সামগ্রী । এই দুঃসময়ে সেয়ানা পোলা মাইয়া উপহার সামগ্রী পেয়ে উচ্ছাস প্রকাশ করেছে অসহায় পরিবার গুলো।

সেয়ানা পোলা মাইয়া গ্রুপের প্রধান সমন্বয়ক মোহাম্মদ মিনহাজ বলেন, গ্রুপের এডমিন ও সদস্যের দেয়া চাঁদা ও বিভিন্ন অনুদান সংগ্রহ করে অসহায় পরিবারগুলোর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। করোনা পরিস্থিতে এমন উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত রাখতে অামরা বদ্ধপরিকর। খাদ্য সহায়তা ছাড়াও এলাকার মানুষকে করোনা নিয়ে সচেতন করতে কাজ করে চলছে গ্রুপের সদস্যরা।

তিনি অারও বলেন, প্রতিদিন বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষকে এই পরিস্থিতিতে করণীয় বিষয়ে ধারণা দেয়ার পাশাপাশি সরকারের নির্দেশনা বিস্তারিতভাবে তুলে ধরা হচ্ছে। করোনামুক্ত থাকতে বিভিন্ন পরামর্শও দিচ্ছে গ্রুপের মানবিক সদস্যরা।

2 comments

  1. Hasan shariarlimo

    ধন্যবাদ ctgvoice. net কে

মতামত