করোনা উপসর্গ নিয়ে লোহাগাড়ায় ফিরে টেস্টে পজিটিভ পুলিশ সদস্য

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

করোনা ভাইরাসের উপসর্গের কারণে ঢাকা থেকে লোহাগাড়ার গ্রামের বাড়িতে পাঠানো পুলিশ সদস্য করোনা ভাইরাসের নমুনা পরিক্ষায় পজিটিভ রিপোর্ট এসেছে।

আক্রান্ত পুলিশ সদস্যের বাড়ি উপজেলার আধুনগর ইউনিয়নের আকবরপাড়া সংলগ্ন মছদিয়া বড়ুয়া পাড়ায়, তাঁর বয়স ২৬বছর।

উক্ত পুলিশ সদস্যসহ লোহাগাড়ায় সর্বমোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাড়াল ৪ জনে।

আকবরপাড়ার স্থানীয় আকতার হোসেন জানান গত ৪ঠা মে দুপুরে আক্রান্ত পুলিশ সদস্যকে একটি নোহা মাইক্রোবাস যোগে ঢাকা থেকে তার বাড়িতে পৌঁছে দেওয়া হয় এরপর থেকে তিনি হোম কোয়ারেন্টিনে ছিলেন। করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে উক্ত পুলিশ সদস্য বাড়িতে এসেছে জানতে পেরে এলাকাবাসী লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ এবং লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকের হোসাইন মাহমুদকে জানালে তাঁরা এবিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করেন।

এবিষয়ে জানতে চাইলে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ হানিফ সিটিজি ভয়েস টিভিকে জানান, গত ৪ঠা মে আক্রান্ত পুলিশ সদস্য কর্মস্থল ঢাকার রাজারবাগ পুলিশ লাইন থেকে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে তাঁর বাড়িতে ফেরেন। খবর পেয়ে আমরা পুলিশসহ তাঁর বাড়িতে যাই। গতকাল নমুনা সংগ্রহ করে গতকাল কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানোর পর আজ বিকালে ওই নমুনা পরীক্ষার ফলাফলে জানা যায় তিনি করোনা পজিটিভ।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকের হোসাইন মাহমুদ বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে হলে শঙ্কা নয় সচেতন হতে হবে, এটাই সুস্থ থাকার সবচেয়ে সহজ উপায়, অতএব এখনো সময় আছে করোনা ভাইরাস নিয়ে শঙ্কা নয়, সবাই সচেতন হোন, বাড়িতেই থাকুন।

মতামত