শনাক্তের আগেই মৃত্যু লোহাগাড়ার নুরুল ইসলামের: নতুন আক্রান্ত ৩, সর্বমোট ৭

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

করোনা শনাক্ত হওয়ার আগেই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মৃত্যু হয়েছে মো. নুরুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তির। বৃহস্পতিবার রাতে তাঁর কভিট-১৯ নমুনা পরীক্ষায় ফলাফল পজিটিভ আসে। মৃত নুরুল ইসলাম লোহাগাড়ার আমিরাবাদ আমিরাবাদ ইউনিয়নের হাঁছির পাড়া এলাকার মৃত আসহাব মিয়ার ছেলে। তিনি অসুস্থ অবস্থায় গত ২রা মে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হন এবং করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় ৭ই মে বৃহস্পতিবার দুপুরে মৃত্যুবরণ করেন। লোহাগাড়া উপজেলায় তিনি প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ব্যক্তি।

করোনা উপসর্গ নিয়ে মৃত নুরুল ইসলাম লোহাগাড়া বটতলী কাঁচা বাজারের কলার আড়তদার বলে জানা গেছে।

চট্টগ্রাম বিআইটিআইডিতে (৭ মে) রাতে করোনার নমুনা পরীক্ষায় লোহাগাড়ায় ৩ জনের কোভিট-১৯ পজিটিভ আসে।বিষয়টি সিটিজি ভয়েস টিভিকে নিশ্চিত করেছেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ হানিফ।

তিনি আরও বলেন, চট্টগ্রাম বিআইটিআইডিতে কভিট-১৯ নমুনা পরীক্ষায় ৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। গত ৩রা মে আমরা ২ জনের নমুনা সংগ্রহ করে পাঠিয়েছিলাম। তাদের দুজনের রিপোর্ট পজিটিভ এসেছে তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মী।দুজনের মধ্য ১জনের বাড়ী সাতকানিয়ায়।তিনি পুরুষ বয়স ৩৫ বছর এবং আরেকজনের বাড়ী ঢাকায় তিনি মহিলা।

অপরজন উপজেলার আমিরাবাদ ইউনিয়নের হাঁছির পাড়া এলাকার করোনা উপসর্গ নিয়ে মৃত নুরুল ইসলাম (৪৬) । তিনি ওই এলাকার মৃত আসহাব মিয়ার পুত্র। অসুস্থ অবস্থায় গত ২রা মে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখান থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। গতকাল দুপুরে তিনি মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য এর আগে বৃহস্পতিবার ৭ই মে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরিক্ষায় কভিট-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে করোনা ভাইরাসের উপসর্গের কারণে ৪ঠা মে দুপুরে ঢাকা থেকে লোহাগাড়ার গ্রামের বাড়িতে পাঠানো পুলিশ সদস্যের। বুধবার তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ জনে। তৎমধ্যে ৪ জন শনাক্ত হয়েছেন ৭ই মে বৃহস্পতিবার এবং মৃত্যুবরণ করেছেন ১জন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকের হোসাইন মাহমুদ বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে হলে শঙ্কা নয় সচেতন হতে হবে, এটাই সুস্থ থাকার সবচেয়ে সহজ উপায়, লোহাগাড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়েছে এবং একদিনে নতুন আক্রান্ত হয়েছেন সর্বোচ্চ ৪ জন অতএব এখনো সময় আছে করোনা ভাইরাস নিয়ে সচেতন হোন, বাঁচতে চাইলে বাড়িতেই থাকুন।

মতামত