নীরব কান্নায় ভেঙ্গে পড়া পরিবারের সদস্যদের হাতে এম.ইব্রাহিম কবিরের উপহার

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রার্দুভাব ও পবিত্র রমজান উপলক্ষ্যে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ২৫০টি দরিদ্র ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম ইব্রাহিম কবির। এম এ এইচ রাব্বীর প্রতিবেদনে বিস্তারিত।

৯ মে (শনিবার) বিকেলে উপজেলার চুনতি নারিশ্চা অাল্লামা ফজলুল্লাহ (রহঃ) অাদর্শ দাখিল মাদরাসা মাঠে সামাজিক দূরুত্ব বজায় রেখে এ ইফতার সামগ্রী বিতরণ করেন তিনি।

এসময় উপস্হিত ছিলেন লোহাগাড়া নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক অধ্যাপক মোহাম্মদ আব্দুল খালেক, অাল্লামা ফজলুল্লাহ (রহঃ) অাদর্শ দাখিল মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা মোহাম্মদ ইসমাইল, সহ-প্রধান শিক্ষক মৌলানা ফরিদুল আলম, সমাজ সেবক হাজী বজলুর রহমান ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

উপজেলা ভাইস চেয়ারম্যান এম.ইব্রাহিম কবির বলেন, খাবারের অভাবে শুয়ে শুয়ে নীরবে কান্না করছে হাজারো ক্ষুদার্থ পরিবার। অনেক মধ্যবিত্ত পরিবার অল্প কয়েক দিন ঠিকঠাক ভাবে সংসার চললেও বর্তমানে তাদের পরিবারের কখনো খেয়ে, আবার কখনো না খেয়ে দিনাতিপাত করছে, তারা লোক লজ্জার কারনে কাউকে বলতে পারছে না। তাই করোনা ভাইরাসের প্রার্দুভাবের শুরু থেকে ইতিমধ্যে প্রায় ১২শ অসহায় পরিবারে আমার পক্ষ থেকে গোপনে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে এবং আজকেও ২৫০ পরিবারে ও বিভিন্ন সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবকদের মাঝে ইফতার সামগ্রী দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস প্রার্দুভাবের কারণে দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমার ও আমার পরিবারের পক্ষ থেকে থেকে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

মতামত