মৃত্যুপথযাত্রী সাইফুল বাড়ি ফিরল সমাজকর্মী আরমান বাবু`র মহানুভবতায় সুস্থ হয়ে

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সম্প্রতি ট্রাক ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যুর পর সৌভাগ্যক্রমে বেঁচে যাওয়া মৃত্যুপথযাত্রী সাইফুল বাড়ি ফিরল সুস্থ হয়ে, ১১মে রাত ৯টায় লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতাল থেকে তাকে হাসি মুখে ছাড়পত্র দেয়া হয়েছে।

মৃত্যুপথযাত্রী সাইফুলকে বিনামূল্যে চিকিৎসা দিয়ে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে তুলতে সবচেয়ে বেশি ভুমিকা রেখেছেন একজন মহানুভব মানুষ তাঁর নাম আরমান বাবু রোমেল, যিনি একাধারে সমাজকর্মী, জাতীয় সমাজকল্যাণ পরিষদের সদস্য, উপজেলা বিআরডিবি’র চেয়ারম্যান ও লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্টাতা পরিচালক।

দুর্ঘটনার পর সাইফুল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ ১মাস চিকিৎসাধীন ছিল, ১ মাসেও তার শারীরিক কোন উন্নতি না হওয়ায় করোনা মহামারী পরিস্থিতিতে গত ২১শে এপ্রিল তাকে অজ্ঞান অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে থেকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

বাড়ীতে আনার পথে সাইফুলকে লোহাগাড়ার বিভিন্ন হাসপাতালে নিয়ে গেলেও কোন হাসপাতালে তাকে ভর্তি করাতে না পেরে, কোন উপায় না পেয়ে অজ্ঞান অবস্থায় তাকে বাড়ীতে নিয়ে শুইয়ে রেখে মৃত্যুর প্রহর গুনছিল পরিবার।

বিষয়টি লোহাগাড়া সাংবাদিক ফোরাম এর নেতৃবৃন্দের কাছে সাইফুলের পরিবার অবহিত করার পর সাংবাদিক ফোরাম এর পক্ষ থেকে লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক সমাজকর্মী আরমান বাবু রোমেলকে বিষয়টি জানানো হলে তিনি সাথে সাথে এ্যাম্বুলেন্স পাঠিয়ে হাসপাতালের নিয়ে আসার ব্যাবস্থা নেন, দুইজন ডাক্তারের সার্বক্ষণিক চিকিৎসা ও একটানা অক্সিজেন সহ অন্যান্য আনুষাঙ্গিক চিকিৎসা দেওয়ার পর জ্ঞান ফিরে সাইফুলের, এরপর ডাক্তার ও নার্সদের ঐকান্তিক প্রচেষ্টায় টানা ২০ দিনের চিকিৎসা সেবায় অনেকটা সুস্থ হয়ে বাড়ি ফিরল সাইফুল। মানবিক বিবেচনায় হাসপাতালের চিকিৎসা খরচ বাবদ কোন ধরনের টাকাপয়সা নেননি লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক সমাজকর্মী আরমান বাবু রোমেল।

বিদায় বেলায় কান্না জড়িত কন্ঠে সাইফুল কৃতজ্ঞতা প্রকাশ করেন হাসপাতালের পরিচালক, ডাক্তার, নার্স, আয়াসহ সকল স্টাফদের প্রতি, তিনি বলেন মৃত্যুর মুখ থেকে ফিরে এসে জীবনের পথে হাঁটতে পারছি একজন মহানুভব মানুষের মহানুভবতায়।

সাইফুলকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে সুস্থ করে তুলবার জন্য সমাজকর্মী আরমান বাবু রোমেল এবং হাসপাতালের কর্তব্যরত ডাক্তার নার্স সহ সকল স্টাফদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন তার পরিবার।

মানবিক হোক পৃথিবীর সকল মানুষ, মানবতায় ও মানবিকতায় এই পৃথিবী হয়ে উঠুক সুশীতল এটাই প্রত্যাশা আমাদেরও।

মতামত