তিন তলা থেকে লাফিয়েও রক্ষা পেলনা সেই রকি বড়ুয়া: র‌্যাবের হাতে অস্ত্র ও নারীসহ আটক

আবদুল আউয়াল জনি, সিটিজি ভয়েস টিভি:

র‌্যাবের অভিযান টের পেয়ে একটি তিনতলা বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করেও রক্ষা পায়নি জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর পুত্রের সাথে বৈঠক করা বিতর্কিত সেই রকি বড়ুয়া, বিদেশী পিস্তল ও নারীসহ তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (১২) সেহেরির সময় নগরের পাঁচলাইশ থানাধীন একটি বাড়ি থেকে র‌্যাবের একটি দল তাকে গ্রেপ্তার করেছে বলে র‌্যাব ও গোয়েন্দা সূত্র সিটিজি ভয়েস টিভিকে নিশ্চিত করেছে।

জানা যায়, এসময় রকি বড়ুয়ার আরও চার সহযোগীকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় বাংলাদেশ ও ভারতের রাজনৈতিক নেতা, মন্ত্রী-এমপিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে তার অসংখ্যা ছবি, তাদের সিল, প্যাড এবং সাঈদীপুত্র মাসুদ সাঈদী, তারেক মনোয়ার ছাড়াও হেফাজতে ইসলামীর কেন্দ্রীয় মহাসচিব জুনাইদ বাবুনগরীর সাথে রুদ্ধদ্বার বৈঠকের ছবি।

র‌্যাবের অভিযান টের পেয়ে একটি তিনতলা বাড়ির ছাদ থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে রকি বড়ুয়া। এতে তার দুটি পা-ই ভেঙে যায়। গ্রেপ্তারের পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তার পায়ে অস্ত্রোপচার চালানো হয়।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, রকি বড়ুয়াকে নগরের পাঁচলাইশ এলাকার একটি বাসা থেকে গতকাল রাতে গ্রেপ্তার করেছি আমরা। একই অভিযানে তার আরও চার সহযোগি গ্রেপ্তার হয়েছেন। এরমধ্যে একজন নারীও আছেন। তিনি বলেন, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে রকি বড়ুয়া তিনতলার ছাদ থেকে লাফ দিয়েছিলেন। ছাদ থেকে পড়ে পায়ে ফ্রাকচার হয়ে গেছে। এখন চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল আরও বলেন, রকি বড়ুয়ার কাছ থেকে বিদেশী পিস্তল, বিদেশী মদ পাওয়া গেছে। সে যে বিভিন্ন ধরনের প্রতারণা করে, সে সম্পর্কিত বিভিন্ন ডকুমেন্টস, ভান্তে সাজার গেরুয়া রঙের কাপড়সহ আরো অনেক কিছু পেয়েছি। সংবাদ বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, জামায়াত নেতা দেলওয়ার হোসেন সাঈদী পুত্র মাসুদ সাঈদী ও মাওলানা তারেক মনোয়ারের সাথে রুদ্ধদ্বার বৈঠক, চট্টগ্রামের লোহাগাড়ার চরম্বা এলাকার স্থানীয় কৃষক মহিউদ্দিনের পুকুর থেকে জোর করে মৎস নিধনের ঘটনাকে ধামাচাপা দিতে নিজের বৌদ্ধ বিহার ভাংচুর করে মামলা দায়েরের মাধ্যমে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়িয়ে দেওয়ার প্রচেষ্টার অভিযোগ উঠে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা বিবিবিলার জয়সেন বড়ুয়ার পুত্র রকি বড়ুয়ার বিরুদ্ধে।

এর আগে গত ৭ মে রাতে ‘সাঈদীর মুক্তির জন্য বৈঠক, সরকারকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া কে এই রকি বড়ুয়া?’ শিরোনামে চট্টগ্রামের জনপ্রিয় একুশে পত্রিকায় অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর বিভিন্ন মহলে তোলপাড় সৃষ্টি হয়। লোহাগাড়া-সাতকানিয়ার মানুষ ভয়ঙ্কর ধর্মব্যবসায়ী, ভণ্ড, প্রতারক ও সাম্প্রদায়িক উসকানি সৃষ্টিকারী রকি বড়ুয়ার গ্রেপ্তার ও দৃ্ষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফুঁসে উঠে। স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও সংবাদ সম্মেলন করে তার গ্রেপ্তার দাবিতে। এবং সিটিজি ভয়েস টিভি সহ বিভিন্ন গণমাধ্যমে এই সংক্রান্ত সংবাদ প্রকাশিত হয়।

মতামত