চট্টগ্রামে ঈদ জামাত শেষে বাড়ি ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

চট্টগ্রামের ফটিকছড়িতে ঈদের নামাজ শেষে বাড়ি  ফেরারপ ফটিকছড়ি উপজেলার খিরামে মো. জব্বার (৪২) নামে এক ইউপি সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

আজ সোমবার (২৫ মে) সকাল ১০টার দিকে উপজেলার খিরাম ইউনিয়নের চৌমুহনী বাজারে এই ঘটনা ঘটেছে।

নিহত মো. জব্বার খিরাম ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ডের নির্বাচিত সদস্য।

খিরাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর থেকে বিবাদমান দুই গ্রুপের মধ্যে অন্তদ্বন্দ্বের জেরে এই হত্যাকাণ্ড হয়েছে বলে ধারণা করছে স্থানীয়রা। ঘটনার পর পর ওই এলাকায় ব্যাপক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছ।

ঘটনাস্থলে যাওয়া চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ আল মাসুম বলেন, ‘জব্বার মেম্বার নামাজ পড়ে ফিরছিলেন। চৌমুহনী বাজারে তাকে সন্ত্রাসীরা এটাক করে। গুলিবিদ্ধ অবস্থায় তাকে নাজিরহাটে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার মৃত ঘোষণা করেছেন।’

তিনি আরো বলেন, ‘আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি জব্বারের সঙ্গে খিরাম ইউনিয়নের চেয়ারম্যান সোহরাব হোসেনের বিরোধ ছিল। সেই বিরোধ থেকেই খুনের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। তারা দুই জনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমরা ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করছি।’

স্থানীয় সূত্রে জানা যায়, চেয়ারম্যান ও জব্বার মেম্বারের অনুসারীদের মধ্যে রবিবার রাতে খিরাম বাজারে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং গোলাগুলির ঘটনা ঘটে। এর জেরে সোমবার সকালে জব্বারকে একা পেয়ে সন্ত্রাসীরা আক্রমণ করে। এদিকে ঘটনার খবর পেয়ে ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মো, আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিন, ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার প্রমুখ ঘটনাস্থলে ছুটে যান। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

মতামত