বান্দরবানে পোশাককর্মীর করোনা পজিটিভ, একমাত্র সোয়েটার কারখানা লকডাউন

সিটিজি ভয়েস টিভি ডেস্কঃ

বান্দরবানের মেঘলা পর্যটন এলাকায় অবস্থিত জেলার একমাত্র সোয়েটার কারখানা লুম্বিনী লিমিটেডের এক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওই কারখানাটি লকডাউন করেছে  জেলা প্রশাসন। একইসঙ্গে কারখানাটির ৫৪১ জন শ্রমিককে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বান্দরবানের জেলা প্রশাসন এই নির্দেশনা জারি করে।

বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন জানান, সোমবার সন্ধ্যায় বান্দরবানের লুম্বিনী লিমিটেডের এক শ্রমিকের করোনা পজিটিভ হওয়ার পর রাতেই কারখানাটি লকডাউন করে দেওয়া হয়। সেইসঙ্গে কারখানাটির সব শ্রমিকদের হোম কোয়ারেন্টিনে থাকার এবং কারখানাটির আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

সূত্রে জানা যায়, কারখানাটিতে বর্তমানে প্রায় সাড়ে পাঁচশ শ্রমিক কাজ করে। কারখানাটিতে সারা বছরই সোয়েটার প্রস্তুত করা হয় এবং বিদেশে রপ্তানি করা হয়।

এদিকে বান্দরবানের স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, এ পর্যন্ত জেলায় দুই পুলিশ ও এক চিকিৎসকসহ মোট ১৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে তবে এ পর্যন্ত করোনা আক্রান্ত কেউ হয়ে মারা যায়নি।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা বলেন, বান্দরবানে এ পর্যন্ত ৯৫৪ জন হোম কোয়ারেন্টিনে ছিল তার মধ্যে ৭১৮ জন ছাড়পত্র পেয়েছে। পাশাপাশি ৯১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিল তার মধ্যে ৫৭ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

সিভিল সার্জন আরো বলেন, সোমবার সন্ধ্যায় বান্দরবানের মেঘলা এলাকায় অবস্থিত জেলার একমাত্র বৃহৎ সোয়েটার কারখানা লুম্বিনী লিমিটেডের এক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওই কারখানাটি লকডাউন করে দিয়েছে জেলা প্রশাসন। একইসঙ্গে কারখানাটির ৫৪১ জন শ্রমিককে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

মতামত