মাধবদীতে করোনা নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করলেন নরসিংদী জেলা প্রশাসক

মোঃ আল আমিন, নরসিংদী প্রতিনিধি:

করোনার ভয়াল থাবা থেকে কোন ভাবেই রক্ষা পাচ্ছেনা নরসিংদী জেলাসহ মাধবদীবাসী প্রতিদিনই নমুনা সংগ্রহের রিপোর্টে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। আর করোনা ভাইরাসের ভয়াল থাবা থেকে কিছুটা রক্ষা পেতে এই প্রথমবারের মতো মাধবদী পৌর মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিকের সার্বিক সহযোগিতায় ও নরসিংদী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৮ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় মাধবদী এস পি ইনিস্টিটিউশন স্কুলের ভেতরের মাঠে

করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করণের জন্য নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটির সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নরসিংদী সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন।

উদ্ভোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধক সংক্রান্ত কমিটির আহবায়ক ইমরুল কায়েস, এন ডি সি শাহরুখ খান, নরসিংদী প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক ও নার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সনেট মোঃ নোমান, নরসিংদী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আবু কাউছার সুমন, মাধবদী এস পি ইনিস্টিটিউশনের প্রধান শিক্ষক কিরন কুমার দেবনাথ, ৫নং ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিন, ৮নংওয়ার্ড কাউন্সিলার গৌতম ঘোষ, শিক্ষক প্রতিনিধি মোঃ মনোয়ার হোসেন প্রমুখ।


মাধবদী পৌর শহরে এই প্রথম করোনা ভাইরাস সনাক্তের নমুনা সংগ্রহ বুথ উদ্বোধনে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে মাধবদী পৌর মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক বলেন, আজ মাধবদী এস পি ইনিস্টিটিউশন স্কুলে করোনা রোগী আক্রান্তদের নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করতে যিনি ছুটে এসেছেন তিনি হলেন নরসিংদী মানুষের জনবান্ধব জেলা প্রশাসক মহোদয় সৈয়দা ফারহানা কাউনাইন স্যার। যার সকল প্রকার সহযোগিতা আমরা সব সময় পেয়ে থাকি। শতব্যস্ততার মাঝেও আজ স্যার আমাদের মাঝে এসেছেন তার জন্য আমি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মাধবদীর মানুষের নিরাপত্তার জন্য আমি ও আমার পৌরসভা সব ধরনের পদক্ষেপই নিয়েছি। করোনা ভাইরাস প্রতিরোধে আমি জীবনের ঝুঁকি নিয়েই মানুষের জন্য কাজ করে যাচ্ছি। মানুষের সেবাই আমার আনন্দ ও সম্পদ। যতোদিন বেচে আছি আল্লাহ চাইলে মানুষের জন্য এভাবেই কাজ করে যাবো।

পরে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন তার বক্তব্যে বলেন, করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমণের হাত থেকে জনগণকে রক্ষায় আমি ও আমার জেলা প্রশাসন দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। তবে মেয়র সাহেবের এই উদ্যোগটি কিছুটা হলেও ভালো ফল বয়ে আনবে বলে আমি বিশ্বাস করি। জনগণকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে এবং করোনা আক্রান্ত হওয়ার লক্ষণ থাকলে তা পরিক্ষার মাধ্যমে নিশ্চিত হতে হবে।
তিনি বলেন, মাস্ক ব্যবহার করতে হবে, সাবান দিয়ে নিয়মিত হাত ধৌত করতে হবে। বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া যাবে না। সঠিক নিয়ম মেনে চিকিৎসা নিলে করোনা রোগ ভালো হয়।

তাই ভয় নয় নিয়ম মেনে চললে করোনা রোগ হয় না এবং চিকিৎসায় রোগী ও ভালো হয়। তাই জনগণকে সবার আগে সচেতন হতে হবে।
তিনি বলেন, মহান আল্লাহর রহমতে আমি আশাবাদী আমাদের দেশ ও জাতি এই করোনা রোগ থেকে মুক্তি পাবে ইনশাআল্লাহ। তিনি এসময় মেয়র সহ উপস্থিত সবাই কে ধন্যবাদ জানান। এবং তিন ফুট দুরত্ব বজায় রেখে চলাচলের ও আহবান জানান।

এসময় আরো বক্তব্য রাখেন, সিভিল সার্জন সহ উপস্থিত ব্যক্তিবর্গ।

মতামত