জেলা প্রশাসক এর বিদায়ে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের বর্ণাঢ্য আয়োজন

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর পরিচালিত কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে ইংরেজি নববর্ষের শুরুতেই নিবাসী শিশুদের মাঝে বই বিতরণ, শীতবস্ত্র বিতরণ, ইংরেজি নববর্ষ উপলক্ষে কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশু ভোজ এর আয়োজন করা হয়েছে।

গত ০১/০১/২০২১ তারিখ সন্ধ্যায় কক্সবাজার শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার এর নান্দনিক সঞ্চালনায় ও কক্সবাজার সদর উপজেলার উপজেলা নিবার্হী অফিসার সুরাইয়া আকতার সুইটি এর সভাপতিত্বে উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আমিন আল পারভেজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহেদ ইকবাল, টাঙ্গাইল জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ জামিরুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক মোঃ ফরিদুল আলম, জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারিবৃন্দ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, অত্র কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এবং নিবাসী শিশুরা।

কেন্দ্রের নিবাসী শিশু মোঃ পারভেজ এর কোরআন তেলাওয়াতের মধ্যেদিয়ে শুরু হয় অনুষ্ঠান। অতঃপর স্লাইড প্রেজেন্টেশনের মাধ্যমে কেন্দ্রে জেলা প্রশাসকের পদচারণার সার্বিক চিত্র সকলের সামনে উপস্থাপন করা হয় এবং এ সময় কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার বিদায়ী জেলা প্রশাসকের স্মরণে স্মৃতি রোমন্থন করেন। এরপর নিবাসী শিশুদের সাংস্কৃতিক পরিবেশনা উপস্থিত সকলকে মুগ্ধ ও আবেগাপ্লুত করে তোলে। শিশুদের সাংস্কৃতিক পরিবেশনা শেষে জেলা প্রশাসকের বিদায় সন্ধিক্ষণে নিবাসী শিশুসহ উপস্থিত অতিথিবৃন্দ তাদের অনুভূতি ব্যক্ত করেন। অতঃপর জেলা প্রশাসক তার বিদায়ী বক্তব্যে সকলের হৃদয়কে নাড়া দেন।

নতুন ইংরেজি বছরের শুরুতে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন নিবাসী শিশুদের মাঝে নতুন বছরের বই, শিক্ষা উপকরণ, শীতবস্ত্র, চকলেট এবং ২টি খাসি উপহার দেন। এছাড়াও কেন্দ্রের উপপ্রকল্প পরিচালক জেসমিন আকতার জেলা প্রশাসককে উদ্দেশ্য করে তার স্বরচিত কবিতা আবৃত্তি করেন এবং জেলা প্রশাসককে তা সম্মাননা স্মারক হিসেবে উপহার দেন এবং উপপ্রকল্প পরিচালকের নেতৃত্বে কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ বিদায়ী জেলা প্রশাসককে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। কেন্দ্রের নিবাসী শিশুরাও জেলা প্রশাসককে বিদায়ী সম্মাননা হিসেবে পুঁতির তৈরি সাম্পান ও তাজমহল উপহার দেয়।

অনুষ্ঠানের শেষভাগে ইংরেজি নববর্ষ ২০২১ উপলক্ষে ১২ পাউন্ড ওজনের কেক কাটা হয়। অতঃপর বিদায়ী জেলা প্রশাসক ও উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দ নিবাসী শিশুদের সাথে জেলা প্রশাসন কর্তৃক নববর্ষ উপলক্ষে আয়োজিত শিশুভোজে অংশগ্রহণ করেন। এ সময় কেন্দ্র প্রাঙ্গনে জেলা প্রশাসকের বিদায় বেলায় শিশুদের সাথে জেলা প্রশাসকের এক আবেগঘন মিলনমেলার সৃষ্টি হয়।

মতামত