লোহাগাড়া সাংবাদিক ফোরামের আহবায়ক কমিটি গঠিত: গণতন্ত্রকে সমুন্নত রাখাই লক্ষ্য

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

গণতন্ত্রকে সমুন্নত রাখার লক্ষ্য নিয়ে পূর্নাঙ্গ কমিটির ১ বৎসর পূর্ণ হওয়ার ১৫ দিন পূর্বে পূর্ণাঙ্গ কমিটি বিলুপ্ত করে লোহাগাড়া সাংবাদিক ফোরামের ৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) রাতে স্টার সুপার মার্কেটের ৩য় তলায় এক হল রুমে আয়োজিত সভায় এ কমিটি গঠন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি এম. এম. আহমদ মনির।

বক্তব্য রাখেন যথাক্রমে ফোরামের সাধারণ সম্পাদক আবদুল আউয়াল জনি, সহ-সভাপতি অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক ও মনির আহমদ আজাদ, সাংগঠনিক সম্পাদক সাত্তার সিকদার, অর্থ সম্পাদক মোজাহিদ হোসাইন সাগর, অধ্যক্ষ আবদুল খালেক।

সভায় ফোরামের কমিটির মেয়াদ পূর্ণ হওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহিত হয়। নির্বাচন পর্যন্ত ফোরামের দায়িত্ব পালনের জন্য মোজাহিদ হোসাইন সাগরকে আহবায়ক, অধ্যাপক আবদুল খালেককে যুগ্ম আহবায়ক ও মোহাম্মদ মারুফকে সদস্য সচিব করে ৩ সদস্য বিশিষ্ট করা হয়েছে। আহবায়ক কমিটি নির্দিষ্ট সময়ে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ফোরামের দায়িত্ব নতুন কমিটির কাছে হস্তান্তর করবেন।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এম. সাইফুল্লাহ চৌধুরী, মোহাম্মদ মারুফ, এরশাদ আলম, এম.এ.এইচ রাব্বী, জমির উদ্দিন ও আবদুল ওয়াহাব।

সভা শেষে বিদায়ী কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নবগঠিত আহবায়ক কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সভায় বক্তারা বলেন, সাংবাদিকদের রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়ে থাকে, দেশের বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ক্ষমতা আঁকড়ে ধরে থাকার প্রচেষ্টা চালান, সাংবাদিক সমাজ যদি তাদের মাঝে সততা ও নিষ্ঠার চর্চা না করেন তাহলে সমাজের কাছে কিভাবে সততা ও নিষ্ঠা কামনা করবেন? সেই প্রেক্ষাপটে মেয়াদপূর্তির ১৫ দিন পূর্বে লোহাগাড়া সাংবাদিক ফোরাম এর কমিটি ভেঙ্গে দিয়ে ৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে এবং তরুণদের প্রাধান্য দেওয়া হয়েছে। বক্তারা আরো বলেন লোহাগাড়া সাংবাদিক ফোরাম এর কর্মকাণ্ড দেখে অন্যরা গনতন্ত্রের চর্চা করুক, ফিরে আসুক ভাতৃত্বের বন্ধনে এটাই আমাদের কামনা।

মতামত