লকডাউনে দোকান খোলা রাখার দাবীতে লোহাগাড়ায় ব্যবসায়ীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

 

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ধাপে সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত ৭ দিনের লক ডাউনের বিপক্ষে “পেটের দায়ে আন্দোলনে নেমেছি, করোনায় মরতে পারি ক্ষুধার জ্বালায় নয়, স্বাস্থ্যবিধি মানবো দোকানপাট খুলবো, এই স্লোগান কে সামনে রেখে” মিছিল ও সড়ক অবরোধ করে সমাবেশ করেছে চট্টগ্রামের লোহাগাড়ার ব্যবসায়ী ও কর্মচারীবৃন্দরা।

৫ এপ্রিল থেকে সরকার ঘোষিত লক ডাউন চলাকালে সোমবার সকালে লক ডাউনের প্রথম দিনে লোহাগাড়া বণিক সমিতির সভাপতি মহিউদ্দিন বাচ্চুর নেতৃত্বে দোকান খোলা রাখার দাবীতে এ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মিছিল শেষে এক সমাবেশে বক্তব্য রাখেন লোহাগাড়া বণিক সমিতির সভাপতি মহিউদ্দিন চৌধুরী বাচ্চু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলমসহ বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী নেতারা।

সমাবেশে বক্তারা বলেন, আমরা লকডাউন চাইনা আমরা বাঁচতে চাই। এর আগেও লক ডাউনে অনেক ক্ষতি হয়েছে। এবারও যদি এই সময় মার্কেট ও শপিং মল বন্ধ থাকে, তাহলে তো আমাদের পথে বসে যেতে হবে। আমরা লক ডাউন মানি না, করোনা ভাইরাসে আক্রান্ত হলে একজন মারা যাব কিন্তু ব্যাবসা করতে না পারলে পরিবারের সদস্যদের নিয়ে না খেয়ে মরতে হবে।এসময় লকডাউন শিথিল করা এবং না বাড়ানোর জন্য প্রশাসনের কাছে অনুরোধ করা হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশের খবর পেয়ে ছুটে আসেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম ও লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ।

দুপুরে ব্যবসায়ী নেতাদের সাথে উপজেলা মিলনায়তনে বৈঠকে মিলিত হয় উপজেলা প্রশাসন। এসময় সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ব্যাবসায়ীদের দাবী সমুহ সরকারের উর্ধতন কতৃপক্ষের কাছে জানাবেন বলে আশ্বাস দেন।

মতামত