লোহাগাড়ায় প্রবাসীর জায়গা জবরদখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

চট্টগ্রামের লোহাগাড়ার মানষিক প্রতিবন্ধী সন্তান ও প্রবাসীর জায়গা জবরদখলের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালী মহলের বিরুদ্ধে। পুর্ব শত্রুতার জের ধরে উপজেলার পুটিবিলা ইউনিয়নের নালারকুলের পূর্ব পাশে মানষিক প্রতিবন্ধী জহিরুল ইসলামের পুত্র প্রবাসী মোহাম্মদ আব্বাসের বাড়ী ভিটার জায়গা জোরপূর্বক মাটি ভরাট করে জবরদখল করে রাস্তা নির্মাণের চেষ্টা করেছে স্থানীয় প্রভাবশালীরা।

এব্যাপারে প্রতিবন্ধী জহিরুল ইসলামের ভাই আকতার আহমদ বাদী হয়ে ১৩ ই এপ্রিল লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করেছেন, লোহাগাড়া থানার সাধারণ ডায়েরি নাম্বার ৫১৩। ডায়েরিতে স্থানীয় মৃত মতিউর রহমানের পুত্র বদিউল আলম, সামশুল ইসলাম, সামশুল ইসলামের দুই পুত্র পারভেজ, আরাফাতকে এবং ইসমাইল এর স্ত্রী ইয়াসমিন আক্তারকে বিবাদী হিসেবে অভিযুক্ত করা হয়েছে।

অভিযোগ সুত্রে জানা যায়, বিবাদীগণের সাথে মৌরশী সম্পত্তির জায়গা নিয়ে দীর্ঘ এক বছর ধরে ঝগড়া-বিবাদ চলে আসছে। তারই ধারাবাহিকতায় বাড়ী ভিটার জায়গাতে বিবাদীগণ জোরপূর্বক মাটি ভরাট করে উক্ত জায়গা জবরদখল করার চেষ্টা করে। ভয়ভীতি ও খুন জখমের হুমকি ধমকি প্রদান করে। এমতাবস্থায় পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে।

জানতে চাইলে বিবাদীগণ, জায়গা জবরদখলের বিষয়টি অস্বীকার করেন এবং এবিষয়ে যাবতীয় কাগজপত্র থানায় দাখিল করবেন বলে জানান।

ঘঠনার সত্যতা স্বীকার করে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ জানান, এবিষয়ে একটি সাধারণ ডায়েরী লিপিবদ্ধ করা হয়েছে, একজন অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে, তদন্ত সাপেক্ষে যথাযত আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

মতামত