সাংবাদিক রঞ্জন সেন কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনে প্রেস উইং এর প্রথম সচিব নিযুক্ত

সিটিজি ভয়েস টিভি ডেস্ক:

ভারতের কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনে প্রেস উইং এর প্রথম সচিব পদে নিয়োগ পেয়েছেন চট্টগ্রামের সাতকানিয়ার কৃতি সন্তান ও একুশে টেলিভিশনের (ইটিভি) প্রধান বার্তা সম্পাদক রঞ্জন সেন। ৮ জুন (মঙ্গলবার) জনপ্রশাসন মন্তনালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মো.অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়,অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে ভারতের কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনে প্রেস উইং এ প্রথম সচিব (প্রেস) পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

রঞ্জন সেন এর আগে এটিএন নিউজ, দেশটিভি, দৈনিক সংবাদ, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও সাপ্তাহিক বিচিত্রায় কাজ করেছেন। প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ(পিআইবি)থেকে সাংবাদিকতায় পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা সম্পন্ন করা এই গুনী সাংবাদিক ভারতের আইআইএমসি থেকে ডেভেলপমেন্ট জার্নালিজমে ডিপ্লোমা ডিগ্রী নিয়েছেন। এছাড়াও তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে ক্যাপস্টেন ফেলোশিপ সম্পন্ন করেছেন।

সাংবাদিক রঞ্জন সেন চট্গ্রামের সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের এক সভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা অধ্যাপক অমল কান্তি সেন সাতকানিয়া সরকারি কলেজের সাবেক অধ্যাপক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক ছিলেন।

মতামত